অপর্ণা ঘোষ

মুক্তিযুদ্ধের গল্প শুনে শুনে বড় হয়েছি

বিনোদন প্রতিবেদন, ঢাকা

মুক্তিযুদ্ধের গল্প শুনে বড় হয়েছি।তাই মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র বা নাটকে অভিনয় করতে ভালো লাগে। আমার চরিত্রগুলো আমি ফিল করতে পারি- সম্প্রতি গণমাধ্যমকর্মীদের কাছে এভাবেই মন্তব্য করেছেন অভিনেত্রী অপর্ণা ঘোষ।
জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এ অভিনেত্রী ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও বেশ সরব। তারমধ্যে মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত দুটি চলচ্চিত্রে অভিনয় করে বেশ খ্যাতি কুড়িয়েছে। একটি মেঘমল্লার ও আরেকটি ভুবন মাঝি। যদিও দুটি চলচ্চিত্রে তাকে দুই রুপে দেখা গেছে, তবু চরিত্র দুটি মানুষের মনে দাড় কেটেছে।

এদিকে মুক্তির অপেক্ষায় আছে এ অভিনেত্রীর দুটি চলচ্চিত্র। একটি ফখরুল আরেফিনের গন্ডি। যেখানে প্রথমবারের কলকাতার সব্যসাচির সঙ্গে অভিনয় করেছেন অপর্ণা। এছাড়ও এ ছবিতে প্রধান একটি চরিত্রে অভিনয় করেছেন প্রখ্যাত অভিনেত্রী সুবর্ণা মোস্তফা। ছবিটি আগামী বছর ফেব্রুয়ারীতে মুক্তিপাবে।এছাড়া লিলিথ নামের আরও একটি ছবির কাজ শেষ করেছেন তিনি। এতে অর্পনাকে একজন সাংবাদিকের চরিত্রে দেখা যাবে।

মঞ্চ দিয়ে শোবিজ অঙ্গনে পথ চলা শুরু হলেও পরপর্তিতে তিনি থিতু হয়েছে রুপালী পর্দায়। লোভে পাপ পাবে পল্টি নামের একটি নাটকে অভিনয় বেশ আলোচিত হোন। এরপর নিয়মিত ধারাবাহিকসহ খন্ড নাটকে অভিনয় করে যাচ্ছেন মেধাবী এ অভিনেত্রী।