নিষিদ্ধ হয়েও বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হলেন সাকিব

খেলাধুলা ডেস্ক:

আর্ন্তজাতিক ক্রিকেট সংস্থার নিষেধাজ্ঞা সত্ত্বেও ৭৪% ভোট পেয়ে বর্ষসেরা ক্রিকটার নির্বাচিত হচ্ছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। ২০১৯ বিশ্বকাপে ৮ ম্যাচে ৬০৬ রান করেছেন সাকিব আল হাসান। সেঞ্চুরি করেছেন দুটি, হাফসেঞ্চুরি রয়েছে মোট পাঁচটি। তুলেছেন মোট ১১ উইকেট।

টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দেয়া এই অলরাউন্ডারকে নিষিদ্ধ করেছে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি)। অভিযোগ ছিল ভারতীয় বুকি দীপক আগারওয়ালের কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও গোপন রেখেছিলেন সাকিব। তদন্তের সময় বিষয়টি মেনে নেয়ায় ১ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয় বিশ্বসেরা অলরাউন্ডারকে।

নিষেধাজ্ঞার পর টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি র‌্যাংকিং থেকে তার নাম সরিয়ে ফেলেছে আইসিসি। তবে চলতি বছর ইংল্যান্ড বিশ্বকাপে অসাধারণ পারফরম্যান্সতো কারওই ভোলার কথ নয়। ভারত আর্মির পক্ষ থেকে আন্তর্জাতিক বর্ষসেরা খেলোয়াড় পুরুষ ক্যাটাগরিতে মনোনায়ন পেয়েছেন সাকিব।

৩২ বছর বয়সী এই তারকা ছাড়াও আরও তিন জন রয়েছেন এই তালিকায়। সাকিবের সঙ্গে ভারত আর্মি অ্যাওয়ার্ডের প্রতিদ্বন্দ্বি হিসেবে রয়েছেন ইংল্যান্ডের বেন স্টোক, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ ও নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। ভারতের ক্রিকেট সমর্থক গোষ্টি ভারত আর্মি প্রতিবছরই সমর্থকদের ভোটে এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।

সামাজিকযোগাযোগ মাধ্যম টুইটারের পোল পোস্টের মাধ্যমে বিজয়ী নির্বাচিত করা হবে। তবে অন্যদের থেকে অণেক বেশী ভোট পেয়ে এগিয়ে রয়েছেন সাকিব আল হাসান। ৫ দিন শেষে এখন পর্যন্ত শাকিব পেয়েছেন ৭৪ শতাংশ ভোট। দ্বিতীয় স্থানে থাকা বেন স্টোকস পেয়েছেন ১২% ভোট। আর কেন উইলিয়ামসন ৮ এবং স্টিভ স্মিথ ৬ শতাংশ ভোট পেয়েছেন।