জয়ার ‘কন্ঠ’ সমাচার

বিনোদন ডেস্ক

এ বাংলার অভিনেত্রী জয়া আহসান ও বাংলায় গিয়ে রীতিমত বাজিতাম করছেন।গোটা ভারতবর্ষ জয়া বন্দনায় পঞ্চমুখ। নিত্য নতুন চরিত্রে কাজ করতে গিয়ে যিনি অভিনয়ে লাগিয়েছেন শিল্পের ছোঁয়া। সে শিল্প যে আবার কুটির শিল্প নয়, তার রাজসাক্ষী সদ্য মুক্তিপ্রাপ্ত ‘কন্ঠ’ সিনেমাটি। এবছরই ভারতে মুক্তি পায় ছবিটি। হল কালেকশনও মন্দ নয়। করেছে আশানুরুপ ব্যবসায়। দর্শকদের পাশাপাশি কলকাতার চিকিৎসকরা ছবিটির খুব প্রশংসা করেছেন। তারা বলেছেন ছবিটি শুধু ভারতে নয়, অন্যান্য দেশেও মুক্তি দেয়া উচিত।

এই‘ উচিত’ শব্দ বদৌলতে এবার বাংলাদেশেও মুক্তি পাচ্ছে ‘কণ্ঠ’।সাফটা চুক্তির মাধ্যমে এদেশের প্রায় ২০টির মতো প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাচ্ছে। ছবিটি পরিবেশন করছে ইমপ্রেস টেলিফিল্ম। জীবনযুদ্ধে লড়াই করে বেঁচে থাকার গল্প ‘কণ্ঠ’। ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। কিছু কিছু চরিত্র হৃদয়ে দাগ কেটে থাকে।জয়ার জীবনে কণ্ঠ তেমন একটি। জয়া বলেন, ‘এ ছবিতে অভিনয় করে আমি পরিতৃপ্ত। সত্যিই আমি ‘কণ্ঠে’ অনবদ্য চরিত্রে অভিনয় করেছি। এ ছবির কাজ আমার কাছে বড় জার্নি ছিল। ভীষণ প্রেরণার ছবি এটি। এখানে অভিনয় করতে গিয়ে জীবনকে অন্যভাবে দেখার সুযোগ হয়েছে। ছবিটির গল্প এমন যা সকল শ্রেণির লোকদের দেখা উচিত। এ ছবি থেকে আমাদের অনেক কিছু শেখার আছে।’

প্রসঙ্গত, একজন বাচিক শিল্পীর (রেডিও জোকি) দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে কণ্ঠ হারানোর এক মর্মস্পর্শী গল্প আর সেই কণ্ঠ ফিরে পাওয়ার লড়াই নিয়ে তৈরি হয়েছে ‘কণ্ঠ’ ছবিটি। ছবিতে জয়া ছাড়াও অভিনয় করেছেন পাওলি দাম, শিবপ্রসাদ মুখোপাধ্যায়, কনীনিকা বন্দ্যোপাধ্যায়, চিত্রা সেন, বিপস্নব দাশগুপ্ত প্রমুখ।